ঢালিউডবিনোদন

জানুন শাকিবের সম্পর্কে কিছু অজানা তথ্য

বিনোদন প্রতিবেদক: কিং খান শাকিব খান। ঢাকাই ছবির ঢাল। ঢাকাই ছবি নিয়ে একাই এগিয়ে চলেছেন। বয়স বিচারে চলতি বছরই ৪০-এ পা ফেলেছেন। জনপ্রিয়তার আকাশে অবস্থান করা এ তারকাকে নিয়ে জল্পনা-কল্পনার অভাব নেই ভক্তদের। এ তারকার প্রায় অজানা ৫টি তথ্য থাকল-

প্রথম ভিনদেশি নায়িকা স্বস্তিকা- শ্রাবন্তী বা শুভশ্রী- দুজনকে নিয়ে সাম্প্রতিক সময়ে ওপার বাংলা মাত করছেন শাকিব খান। তবে ভিনদেশি নায়িকা হিসেবে শ্রাবন্তীই প্রথম নন। পুরনো ফাইল বলছে, ঢাকার খানের প্রথম বিদেশি নায়িকা হলেন ভারতের স্বস্তিকা মুখার্জি। এ দুজনকে নিয়ে এফ আই মানিক পরিচালিত ‘সবার উপরে তুমি’ ছবিটি মুক্তি পায় ২০০৯ সালে। ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় নির্মিত কোনও ছবিতে শাকিব খানের অভিনয়ের শুরুটাও হলো এর মাধ্যমে।

একজন গায়ক- শাকিবের শুরুটা হয়েছিল নাচ শেখার মাধ্যমে। যেটা চলচ্চিত্রেও উত্তমরূপে ব্যবহার করেছেন এ নায়ক। তবে তার আরও একটি গুণ প্রকাশ পায় ২০১১ সালে মালেক আফসারী পরিচালিত ‘মনের জ্বালা’ ছবিতে। প্রথম মাইক্রোফোন হাতে তুলে নেন গায়ক হিসেবে। ‘আমি চোখ তুলে তাকালে সূর্য লুকায়’ গানটি গেয়েছেন তিনি। এর সুরকার ছিলেন আলী আকরাম শুভ।

দ্বন্দ্ব ও আস্থায় খোকন- এই তো সেদিন ২০১৭ সালের এপ্রিলে পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন ও শাকিব খানের মধ্যে দ্বন্দ্ব মারাত্মক আকার ধারণ করে। কয়েকজনকে ইঙ্গিত করে ‘বেকার পরিচালক’ বলায় শাকিবের ওপর বেশ চটে যায় পরিচালক সমিতি।

সেই রেশ ধরে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিসহ চলচ্চিত্রের ১২টি সংগঠন শাকিবের সঙ্গে অনির্দিষ্টকালের জন্য কাজ না করার সিদ্ধান্ত নেয়, যার পুরোটায় নেতৃত্ব দেন খোকন। এমনকি পরিচালক সমিতিতে গিয়ে শাকিব খান দুঃখ প্রকাশও করেন।

তবে এত দ্বন্দ্বের আগে শাকিব ও খোকনের সম্পর্ক মধুরই ছিল বলা যায়। কারণ, ২০১৪ সালে হুট করেই প্রযোজকের খাতায় নাম লেখান শাকিব খান। এস কে ফিল্মসের ব্যানারে তার ‘হিরো দ্য সুপারস্টার’ নির্মাণের দায়িত্ব দিয়েছিলেন এই বদিউল আলম খোকনকেই।

হিট নায়িকা অন্য কেউ- শাবনূর, পপি, অপু বিশ্বাস- সবার সঙ্গেই অভিনয় করেছেন কিং খান শাকিব। এমনকি শ্রাবন্তী ও শুভশ্রীকে নিয়েও হিট ছবি দিয়েছেন। তবে মজার বিষয়, শাকিবের সবচেয়ে হিট ছবি এদের কারও হাত ধরে আসেনি!

মাসের পর মাস সিনেমা হলে একটানা তার অভিনীত যে ছবিটি চলেছে তার নাম ‘প্রিয়া আমার প্রিয়া’। যেখানে শাকিবের নায়িকা ছিলেন সাহারা। বদিউল আলম খোকন পরিচালিত এ ছবিটি মুক্তি পায় ২০০৮ সালের জুন মাসে।

অসাধারণ বক্তার সার্টিফিকেট- ২০১৭ সালের অক্টোবরে গঠন করা হয় চলচ্চিত্র শিল্পীদের নতুন সংগঠন ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’। শিল্পী, কলাকুশলী, পরিচালক ও প্রযোজকদের সমন্বয়ে গঠিত এই সংগঠনের কথা প্রথমে ভেবেছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান।

তবে দাফতরিক পদে নয়, এতে তাকে পাওয়া গেছে একজন সদস্য হিসেবে। সংগঠনটির যাত্রা উপলক্ষে সে বছর ২ অক্টোবর দুপুরে ঢাকা ক্লাবের স্কয়ার লাউঞ্জে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। অনুষ্ঠানে শাকিব খানের উদ্দীপনামূলক বক্তব্য শুনে প্রচণ্ড মুগ্ধ হন তিনি।

এমনকি নিজের বক্তব্যের সময় শাকিব খানকে উদ্দেশ করে এটাও বলেন, ‘শাকিব খান চাইলে রাজনৈতিক দলে যুক্ত হতে পারেন। তিনি বক্তা হিসেবে অসাধারণ।’

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close