ঢালিউড

বিভিন্ন উৎসবে যৌথ প্রযোজনা ও আমদানির ছবি নিষিদ্ধ

বিনোদন প্রতিবেদক: নানা উৎসবে দেখা যাচ্ছে দেশের প্রেক্ষাগৃহে যৌথ প্রযোজনার ছবির আধিক্য। বিশেষ দিবসকে ঘিরে মুক্তি পাচ্ছে বিদেশ থেকে আমদানি করা ছবি। আর কোনো উৎসবে- যেমন ঈদ, পয়লা বৈশাখসহ দেশের বিভিন্ন উৎসবে এ দেশের প্রেক্ষাগৃহে যৌথ প্রযোজনা কিংবা আমদানি করা কোনো ছবি মুক্তি দেওয়া যাবে না।

এ-সংক্রান্ত এক রিটে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি সালমা মাসুদ ও এ কে এম জহিরুল হক গেল বৃহস্পতিবার বিকেলে এ আদেশ দেন।

বাংলাদেশের উৎসবের দিনে কেনো যৌথ প্রযোজনা ও আমদানি করা দেশীয় প্রেক্ষাগৃহে মুক্তি অবৈধ হবে না? আদালত এ সংক্রান্ত একটি রুল জারি করে তথ্যসচিব, চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান, তথ্য মন্ত্রণালয়ের উপসচিবকে চার সপ্তাহের মধ্যে এই রুলের জবাব দিতে বলেছেন।

গত বুধবার নিপা এন্টারপ্রাইজের পক্ষে প্রযোজক সেলিনা বেগম উক্ত আদালতে বিদেশি ছবি বাংলাদেশের বিশেষ দিবসগুলোতে প্রদর্শনের স্থগিত চেয়ে এই রিট করেন। রিটকারীর পক্ষে মামলা পরিচালনা করেন ব্যারিস্টার শফিক আহমেদ ও ব্যারিস্টার মাহবুব শফিক।

ব্যারিস্টার শফিক আহম্মেদ জানালেন, যৌথ প্রযোজনা ও আমদানি করা ছবিগুলো দেশিও প্রেক্ষাগৃহে মুক্তির ওপর আদালত যে স্থগিতাদেশ দিয়েছেন তার কপি হাতে আসবে রোববার।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close